রবিবার, ১৯ মে, ২০২৪

আমি থাকলে মাথায় গুলি করতাম! অভিষেকের মন্তব্যের বিরুদ্ধে মামলা দায়ের সুকান্তর

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০২:২৭ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০৮:২৭ পিএম

আমি থাকলে মাথায় গুলি করতাম! অভিষেকের মন্তব্যের বিরুদ্ধে মামলা দায়ের সুকান্তর
আমি থাকলে মাথায় গুলি করতাম! অভিষেকের মন্তব্যের বিরুদ্ধে মামলা দায়ের সুকান্তর

বিজেপির নবান্ন অভিযানে আহত হয়েছিলেন কলকাতা পুলিশের এসিপি দেবজিৎ চট্টোপাধ্যায়। তাকে এসএসকেএম হাসপাতালে দেখতে গিয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার সেই মন্তব্যের বিরোধিতা করেই ব্যাংক শালা আদালতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মামলা দায়ের করলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

জানা গিয়েছে, ভারতীয় দণ্ডবিধির ৩২৩, ৩২৪ এবং ৫০৬ সহ একাধিক ধারায় অভিষেক বন্দ্যোপাধ্যায় এর বিরুদ্ধে ব্যাঙ্কশাল আদালতে মামলা দায়ের করা হয়েছে। সুকান্ত মজুমদারের আইনজীবী কল্লোল মণ্ডল এবং অজিত মিশ্র অভিযোগ করেছেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় এর বিরুদ্ধে জোড়াসাঁকো থানায় এফ আই আর দায়ের করতে গেলে সেখানে তাদের অভিযোগ নেওয়া হয়নি। এমনকি ডেপুটি পুলিশ কমিশনারও এই নিয়ে কোন পদক্ষেপ গ্রহণ করেননি। তাই এফ আই আর করার অনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন তারা।

প্রসঙ্গত, বিজেপির নবান্ন অভিযান ঘিরে রণক্ষেত্রের আকার নিয়েছিল হাওড়া সহ কলকাতার বিস্তীর্ণ অঞ্চল। সেই সময় বিজেপি কর্মী সমর্থকদের সঙ্গে পুলিশের খন্ড যুদ্ধে আহত হন কলকাতা পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্যায়। গুরুতর জখম অবস্থায় তাকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাকে হাসপাতালে দেখতে যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কলকাতা পুলিশের ওই আধিকারিককে দেখে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পুলিশ ধৈর্য ও সংবেদনশীলতা এবং সংযমের পরিচয় দিয়েছে। গতকাল চাইলেই পুলিশ গুলি চালাতে পারতো। পুলিশের কাছে সেটাই সহজ উপায় ছিল। কিন্তু এটাই পরিবর্তন"। এরপরেই পুলিশের এই ভূমিকার জন্য আহত ওই পুলিশ অফিসারকে স্যালুটও জানিয়েছেন অভিষেক বলেও জানান। একই সঙ্গে যোগ করেন, "আমি দেবজিৎ বাবুকে বলে এলাম। আপনার জায়গায় আমি থাকলে মাথায় গুলি করতাম"।